সর্বশেষ আপডেট : ৪৮ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শনিবার, ১৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কোকা-কোলা নিষিদ্ধ করল তুরস্কের পার্লামেন্টে

ডেইলি সিলেট ডেস্ক ::

ইসরায়েলকে সমর্থন করায় তুরস্কের পার্লামেন্ট এলাকার সব দোকানে বহুজাতিক প্রতিষ্ঠান কোকাকোলা ও নেসলের পণ্য বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। ফিলিস্তিনের গাজায় চলমান যুদ্ধে ইসরাইলকে সমর্থন দেয়ার অভিযোগে তুরস্কের পার্লামেন্ট এ সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার (৭ নভেম্বর) তুরস্কের পার্লামেন্টের বিবৃতিতে বলা হয়েছে, ‘ইসরাইলকে সমর্থন দেয়ায় পার্লামেন্ট এলাকার রেস্তোরাঁ, ক্যাফেটেরিয়া ও চায়ের দোকানে দুই প্রতিষ্ঠানের পণ্য বিক্রি বন্ধ করার এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, পার্লামেন্টের স্পিকার নুমান কুরতুলমুস এ সিদ্ধান্ত নিয়েছেন। বিবৃতিতে নিষিদ্ধ কোম্পানিগুলোর নাম উল্লেখ করা হয়নি।

তুরস্কের পার্লামেন্টের পক্ষ থেকে প্রতিষ্ঠানগুলোর নাম স্পষ্টভাবে জানানো না হলেও পার্লামেন্টের একটি সূত্র জানায়, প্রতিষ্ঠানগুলো হলো কোকাকোলা ও নেসলে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ইসরায়েলকে সমর্থন দেয় এমন প্রতিষ্ঠানগুলোর পণ্য বর্জনের আহ্বান জানিয়ে আসছিলেন তুরস্কের জনসাধারণ। সেই আহ্বানের সাড়া দিতেই তুরস্কের পার্লামেন্ট এমন সিদ্ধান্ত নিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, এদিকে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ইসরায়েলি হামলায় গাজায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা বেড়ে হয়েছে ১০ হাজার ৩২৮ জন। নিহত ফিলিস্তিনিদের মধ্যে চার হাজার ২৩৭ জনই শিশু।

আরও পড়ুন: গাজায় যুদ্ধবিরতি দিতে নেতানিয়াহুকে বাইডেনের ফোন

এর আগে সোমবার গাজা সিটিতে এক সংবাদ সম্মেলনে সেখানকার মিডিয়া অফিসের মুখপাত্র সালামা মারুফ বলেন, গাজা উপত্যকায় ইসরায়েলের আক্রমণে ১৯২টি মসজিদ ক্ষতিগ্রস্ত হয়েছে, যার মধ্যে ৫৬টি দখলদার বাহিনীর দ্বারা সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: